wb Duare Sharee: রাজ্য সরকারের নতুন উদ্যোগ , বাংলায় পূজোর আগে সমস্ত নারীকে শাড়ি দেবে সরকার।

wb Duare Sharee: রাজ্য সরকারের নতুন উদ্যোগ , বাংলায় পূজোর আগে সমস্ত নারীকে শাড়ি দেবে সরকার।
wb govt duare sharee scheme

West Bengal Duare Sharee scheme 2023 বাঙালিদের সবচেয়ে বড় উৎসব হলো দুর্গাপূজো। আর পূজো মানেই নতুন পোষাক। কিন্তু এমন অনেক মানুষ আছে যাদের এই পুজোর পোশাক কেনা সম্ভব নয়। তাই আর্থিকভাবে দুর্বল, দরিদ্র পরিবারের কথা চিন্তা করে নতুন কর্মসূচি চালু করার কথা বলেছেন রাজ্যের মন্ত্রী  স্বপন দেবনাথ। যার নাম দুয়ারে শাড়ি (Duare Sharee) প্রকল্প। এই প্রকল্পে খুবই স্বল্পব্যয়ের মাধ্যমে আর্থিকভাবে দুর্বল পরিবারগুলো শাড়ি কিনতে পারবে এবং লুঙ্গি, গামছা, আরও নানা ধরনের বস্ত্র পৌঁছে দেওয়া হবে। এগুলো বাজারের দর থেকে অনেক কম দামে কিনতে পারবে আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষেরা।এই কর্মসূচি এখনো পর্যন্ত সরাসরি রাজ্য সরকারের তরফ থেকে নেওয়া হয়নি।

যোজনা কি নাম দুয়ারে শাড়ি (Duare Sharee)
কর্মসূচী চালু করার কথা বলেছেন মন্ত্রী স্বপন দেবনাথ (sopon dev nath)
সুবিধা ভোগি আর্থিক ভাবে পিছিয়ে থাকা পরিবার
কবে থেকে শুরু হবে ?দূর্গা পুজোর আগে ।

রাজ্যের মানুষের সুবিধার জন্য দুয়ারে সরকার ক্যাম্প চলছে এর ফলে বাড়ির কাছে ক্যাম্পে বিভিন্ন সরকারি প্রকল্পে আবেদন করতে পারছেন সাধারণ মানুষ। এছাড়াও সাধারণ মানুষের কথা চিন্তা করে দুয়ারে রেশন পরিষেবা চালু করেছে সরকার , ঠিক তেমনি দুয়ারে শাড়ি কর্মসূচি সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রী স্বপন দেবনাথ। দুয়ারে সরকার এর মতো বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে এই সমস্ত বস্ত্র বিক্রির কথা ভাবা হয়েছে। মন্ত্রী স্বপন দেবনাথ বলেছেন, পূর্ব বর্ধমানে এই কর্মসূচি চালু করা হবে।এর জন্য ভ্রাম্যমান গাড়ি থাকবে। শাড়ি ছাড়াও ধুতি, লুঙ্গি, গামছা সহ অন্যান্য বস্ত্র পাওয়া যাবে। বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে ঘুরবে এই ভ্রাম্যমান গাড়ি,এ থেকে আর্থিক ভাবে দুর্বল পরিবার গুলো কম পয়সায় কিনতে পারবে।

প্রাথমিক ভাবে বলা হয়েছে, এই শাড়ি গুলো ৭০ থেকে ২০০ টাকার মধ্যে বিক্রি করা হবে। তবে এর উর্দ্ধেও কিছু বস্ত্র পাওয়া যাবে। ফলস্বরূপ আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষেরা খুব স্বল্প দামে  এই বস্ত্র পৌঁছে দেওয়া হবে।এর ফলে, দরিদ্র, দুস্থ পরিবারগুলো খুশি হবে। পূর্ব বর্ধমানে পুর্বস্থলী দক্ষিণ বিধানসভা অঞ্চলে বস্ত্র বিতরণ গাড়ি গুলো চলবে। খুব দ্রুত এলাকায় এই কর্মসূচি পালিত হবে। এই গাড়িগুলো আর্থিকভাবে দুর্বল এলাকা গুলোতে ঘুরবে বলে জানা গেছে। এর ফলে আর্থিকভাবে পিছিয়ে থাকা মানুষের উপকৃত হবে বলে মনে করছেন মন্ত্রী। আগামী ১৫ দিনের মধ্যে এই কর্মসূচি পালন করা হবে। 

Also Read: WB Govt Duare Sarkar new Scheme: দুয়ারে সরকার ক্যাম্পে মিলবে আরও দুটি প্রকল্পের সুবিধা // PMAY 2023-24: প্রধানমন্ত্রী আবাস যোজনা আবেদন পদ্ধতি, ঘরের নতুন লিস্ট, কি কি সুবিধা রয়েছে ।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *